বাংলা ক্রিকেট দলের কোচ থাকছেন অরুণলালই

1 min read

বাংলা ক্রিকেট দল জল্পনার অবসান। অরুনলালই থাকছেন বঙ্গ ক্রিকেটের কোচ। তবে রবিবার রাত থেকে সোমবার দিনভর অরুণলালের কোচ থাকা নিয়ে জল্পনা জারি ছিল। বোর্ডের পাঠানো এসওপি(SOP) অনুযায়ী নির্দেশ দেওয়া হয় ৬০  বছরের বেশি কোনও ব্যক্তি ক্রিকেট দলের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না। বিশেষ করে যাঁদের ডায়াবেটিস, ফুসফুসে সমস্যা এবং রোগ প্রতিরোধ ক্ষমতা কম তাঁরা কোনও শিবিরের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না।  কারণ তাঁদের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি। কোচ, সাপোর্ট স্টাফ, আম্পায়ার, গ্রাউন্ড স্টাফদের জন্যও এই নিয়ম প্রযোজ্য। তাই সরকারি নির্দেশ ছাড়া কোনও শিবিরের সঙ্গে এই সমস্ত ব্যক্তি যুক্ত থাকতে পারবেন না।’’

এই নির্দেশিকার পরেই জল্পনা শুরু হয় বাংলার ক্রিকেটমহলে। বাংলা সিনিয়র দলের কোচ অরুণলালের বয়স ৬৫ বছর। তবে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া এই জল্পনায় যবনিকা টেনে দেন।

বঙ্গ ক্রিকেটের প্রেসিডেন্ট অভিষেক অভিষেক জানান, “সিএবি সমস্ত সরকারি এবং বোর্ডের নির্দেশিকা মেনে চলবে। নির্দেশ অনুযায়ী অনুশীলনে ৬০ বছরের কোনও ব্যক্তি থাকতে পারবেন না। আমরা সেটাই মেনে চলবো। আগামী কয়েক মাস কোনও টুর্নামেন্ট নেই। দল এখনই মাঠে অনুশীলনে নামছে না। ফিজিক্যাল ট্রেনিং এবং জিম করবেন ক্রিকেটাররা। অনলাইনে ক্লাস চলবে। তাই অরুণলালদের নিয়ে যে জল্পনা তা এই মুহূর্তে ঠিক নয়। আপাতত লালজি সহ ষাটোর্ধ্ব ব্যক্তিরা বাংলা দলের কোচ থাকছেন। বাড়ি থেকেই প্রত্যেকে কাজ চালিয়ে যাবেন অনলাইনে। কয়েক মাস পরে যদি পরিস্থিতির উন্নতি হয় তাহলে নির্দেশিকা পরিবর্তিত হবে। তাই এখনই কোচ বদলের সিদ্ধান্ত নিচ্ছি না আমরা।”

You May Also Like