সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেললেন ডিভিলিয়ার্স

1 min read

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেললেন দক্ষিণ আফ্রিকার তারকা এবি ডিভিলিয়ার্স। শুক্রবার টুইটারে এবিডি জানিয়েছেন, এই ৩৭ বছর বয়সে শিখা আর উজ্জ্বলভাবে জ্বলছে না। সেই কারণেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেললেন বিশ্ব ক্রিকেটের বিস্ফোরক ব্যাটসম্যান।

১৭ বছরের ক্রিকেট পরিক্রমাও শেষ হয়ে গেল। জাতীয় দলের হয়ে ১১৪টি টেস্ট, ২২৮ টি ওয়ানডে ও  ৭৮টি টি-টোয়েন্টি  খেলেছেন প্রোটিয়া তারকা। টুইটারে এক বিজ্ঞপ্তিতে ডিভিলিয়ার্স জানিয়েছেন, ”অবিশ্বাস্য এক জার্নি। কিন্তু আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললাম। বড় দাদার সঙ্গে বাড়ির উঠোনে ক্রিকেট খেলা শুরু করেছি। তখন থেকেই ক্রিকেট উপভোগ করে এসেছি, উৎসাহ ভরে খেলেছি এই খেলাটা। কিন্তু এই ৩৭ বছর বয়সে এসে শিখা আর আগের মতো উজ্জ্বল ভাবে জ্বলছে না।”  

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার অর্থ হল, আইপিএলেও (IPL) আর দেখা যাবে না ডিভিলিয়ার্সকে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) সঙ্গেও তাঁর সম্পর্ক ছিন্ন হচ্ছে। ২০১১ সালে রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে খেলা শুরু করেছিলেন ডিভিলিয়ার্স। ১০ মরশুম এই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন। তাঁর সময়ে চ্যাম্পিয়ন হতে পারেনি আরসিবি ঠিকই কিন্তু ৫ বার প্লে অফে পৌঁছেছিল ব্যাঙ্গালোর। আরসিবি-র হয়ে ১৫৬টি ম্যাচ খেলেছেন ডিভিলিয়ার্স। ৪,৪৯১ রান করেন তিনি।

You May Also Like