সরকারি পুকুর ভরাট করে বেআইনিভাবে নির্মাণ

1 min read

সরকারি পুকুর দখল করে বেআইনি নির্মাণকে কেন্দ্র করে ডেপুটেশন দিল স্থানীয় মানুষরা। জানা গেছে গাজলের পাণ্ডুয়া গ্রামে আলমপুর এলাকায় জাতীয় সড়কের পাশে কিছু জমির ব্যবসায়ী সরকারি পুকুর দখল করে অবৈধ নির্মাণ করছে বলে অভিযোগ। এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বিএলআরও’র সঙ্গে দেখা করে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানালেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। এমনকি এই বেআইনি পুকুর এবং জলাজমি ভরাট করার সঙ্গে যুক্ত জমি মাফিয়াদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার প্রতিবাদে এর আগে জানানো হয় বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে।

তাদের অভিযোগ, বেআইনিভাবে পুকুর ভরাটের কাজ চলছে । তার সঙ্গে তৈরি করা হয়েছে বেশকিছু পাকা দোকানঘর এবং বিল্ডিং । অথচ ওই এলাকায় প্রশাসনের পক্ষ থেকে রাজ্য সরকারের বরাদ্দ অর্থে পাকা শৌচাগার করার একটি নোটিশ বোর্ড টাঙ্গানো হয়েছে । কিন্তু সেইসব প্রশাসনের নির্দেশকে কার্যত উপেক্ষা করেই চলছে বেআইনি ভরাটের কাজ । যা নিয়ে গাজলের বিএলআরও এবং পুলিশের ভূমিকা নিয়ে বিস্তর অভিযোগ তুলেছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

কামতাপুর ডেমোক্র্যাট পার্টির সেন্ট্রাল কমিটির সহ-সভাপতি সতীশ রাজবংশী বলেন, বেআইনিভাবে আলমপুর এলাকায় বিঘার পর বিঘা জমি ভরাট করে একশ্রেণীর জমি মাফিয়ারা দোকান ভবন নির্মাণ করে বিক্রি করছে লক্ষ লক্ষ টাকায়। এর ফলে প্রকৃতির ভারসাম্য নষ্ট হচ্ছে। গত এক বছরেরও বেশি সময় ধরে গণস্বাক্ষর সম্বলিত অভিযোগ জানানো হয়েছে পুলিশ ও প্রশাসনকে। কিন্তু প্রয়োজনীয় কোনো ব্যবস্থা নেওয়া হয় নি। তাই এদিন বিএল আরও’র কাছে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। নইলে আগামীতে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হবে।

You May Also Like