সুপার ক্যারি – ‘৪ সাল তরক্কি কে’

1 min read

মারুতি সুজুকির সুপার ক্যারি সাফল্যের ৪ বছর উদযাপন করছে। ২০১৬ সালে মারুতি সুজুকি কমার্সিয়াল সেগমেন্টে পদক্ষেপ করেছিল তার প্রথম কমার্সিয়াল ভেহিকেল সুপার ক্যারিকে সঙ্গে নিয়ে। এই শক্তিশালী মিনি ট্রাকের অধিকারীর সংখ্যা ৭০,০০০-এরও বেশি। 

মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং অ্যান্ড সেলস) শশাঙ্ক শ্রীবাস্তব বলেন, সুপার ক্যারি পেট্রোল বিক্রয়ে ৭৫% মার্কেট শেয়ার-সহ এটাই প্রথম এলসিভি মিনি-ট্রাক যা লঞ্চ্‌ হয়েছে বিএস৬ পেট্রোল ভেরিয়েন্টে এবং দিচ্ছে পাওয়ারফুল ১১৯৬সিসি ৪ সিলিন্ডার দমদার ইঞ্জিন।

মারুতি সুজুকি ২০১৬ সালে সুপার ক্যারি মিনি ট্রাক লঞ্চ্‌ করেছিল, আর এস-সিএনজি ভেরিয়েন্টের সুপার ক্যারি লঞ্চ্‌ করেছিল ২০১৭ সালে। কোম্পানির মিশন গ্রীন মিলিয়ন অনুসারী বিএস৬ বিধিসম্মত এস-সিএনজি ভেরিয়েন্ট লঞ্চ্‌ হয়েছে ২০২০ সালে। জরুরি অবস্থায় ব্যাকআপ ফুয়েল অপশন দেওয়ার জন্য সুপার ক্যারি এস-সিএনজি ভেরিয়েন্টে রয়েছে ৫ লিটার পেট্রোল ট্যাংক-সহ বাই-ফুয়েল ইঞ্জিন। ৩২০টিরও অধিক মারুতি সুজুকি কমার্সিয়াল আউটলেটের মাধ্যমে ২৩৫টি শহরে বিক্রিত সুপার ক্যারির দখলে রয়েছে ১৫% মার্কেট শেয়ার, এফওয়াই’১৯-২০’তে এবং ওয়াইটিডি’২০-তে ২০%। সুপার ক্যারিতে আছে বেস্ট-ইন-সেগমেন্ট পাওয়ার, মাইলেজ, ইজি মেইনটেন্যান্স, কমফর্ট ও হাইডেক লোড ক্যাপাসিটির মতো গুণাবলী। সুপার ক্যারির গ্রাহকদের মধ্যে আছেন – ওনার্স-কাম-ড্রাইভার্স, ফ্লীট ও ক্যাপটিভ ওনার্স। সুপার ক্যারি ব্যবহৃত হয় একাধিক ক্ষেত্রে, যেমন ই-কমার্স, ক্যুরিয়ার, এফএমসিজি, ও গুডস ডিস্ট্রিবিউশন। একটি অল-ইন-ওয়ান প্যাকেজ হিসেবে সুপার ক্যারি গর্বের সঙ্গে বহণ করেছে তার ‘৪ সাল তরক্কি কে’ পরম্পরা।

You May Also Like