হনুমান মন্দিরের শিল্যান্যাস অনুষ্ঠান জলপাইগুড়িতে

0 min read

মার্কেটে অগ্নিকাণ্ডের পর নতুন করে মার্কেট ভবন নির্মাণের সময় ভাঙা পড়া হনুমান মন্দিরের নতুন মন্দির নির্মাণ করে দিল ব্যবসায়ী সমিতি। জানা গেছে গত পাঁচ বছর আগে দিনবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ হয়ে পড়ে পুরো মার্কেট । এরপর মার্কেটের নতুন ভবন নির্মাণের সময় ভাঙতে হয়েছিল কালিমন্দিরের পাশে হনুমান মন্দিরটি। মার্কেট নির্মাণের পর তাই ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে নতুন করে হনুমান মন্দিরটি তৈরি করার পরিকল্পনা নেওয়া হয়।আগামী দের মাসের মধ্যেই মন্দির‌ নির্মাণের কাজ শেষ করা হবে।

জলপাইগুড়ি‌র দিনবাজারে অগ্নিকাণ্ডের ঘটনার পর নতুন মার্কেট ভবন গড়তে গিয়ে ভেঙে ফেলা হয়েছিল স্থানীয় একটি হনুমান মন্দির। অবশেষে সেই মন্দির‌টি ফের নতুনভাবে গড়ে তোলার উদ্যোগ নিল দিনবাজার ব‍্যবসায়ী সমিতির সদস্যরা।এই উপলক্ষে বিশেষ পুজো অনুষ্ঠানে‌র আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন দিনবাজার ব‍্যবসায়ী সমিতির সভাপতি মলয় সাহা সহ অন্যান্য সদস্যরা।

মলয় সাহা বলেন, ২০১৫ সালের মে মাসের অগ্নিকাণ্ডের ঘটনায় এই মন্দির‌টি অক্ষত‌ই ছিল। যদিও পরবর্তীতে নতুন মার্কেট ভবন গড়ে তোলার জন্য পুরোনো হনুমান মন্দিরটি ভেঙে ফেলা হয়। অবশেষে নতুন হনুমান মন্দির গড়ার কাজ শুরু হল এদিন।

You May Also Like