২৬ মার্চ, মালদা জেলা পরিষদের সঙ্গে জেলা প্রশাসনের কর্তাদের কনফারেন্সে কি মতামত বিনিময় করা হয় পড়ুন

1 min read

মালদা, ২৬ মার্চ । প্রার্থীদের মামলা থাকলে সংবাদমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে মানুষকে অবগত করতে হবে । পাশাপাশি ৮০’র ঊর্ধ্বে যারা ভোটার রয়েছেন তাদের পোস্টাল ব্যালটের জন্য বাড়ি বাড়ি আবেদন নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে প্রশাসন। শুক্রবার নির্বাচন সংক্রান্ত বিষয় নিয়ে সাংবাদিকদের প্রশিক্ষণ শিবিরে এমনটাই জানিয়েছেন উপস্থিত প্রশাসনের কর্তারা । এদিন সকাল ১১টা থেকে মালদা জেলা পরিষদের কনফারেন্স হলে জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে সাংবাদিকদের নির্বাচন সংক্রান্ত বিষয় নিয়ে বিভিন্ন বিষয়ে মতামত বিনিময় করা হয় । উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা শাসক তথা মালদা জেলা পরিষদের নির্বাহি আধিকারিক বিশ্বজিৎ বারিক, জেলা পরিষদের ডেপুটি সেক্রেটারি দেবজিত ঘোষ , ওসি মিডিয়া সেলের রাজেন্দ্র রাজ সুনদাস, তথ্য-সম্প্রচার দপ্তরের জেলা আধিকারিক শাশ্বতী সাহা প্রমুখ।
এদিন সাংবাদিকদের সঙ্গে নির্বাচন সংক্রান্ত এই প্রশিক্ষণ শিবিরে মতামত বিনিময় করতে গিয়ে প্রশাসনের কর্তারা বলেন , যেসব প্রার্থীরা নির্বাচনে দাঁড়িয়েছেন এবং যাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের মামলা রয়েছে সেই সংক্রান্ত বিষয় নিয়ে মানুষকে অবগত করতে বিজ্ঞাপন দিয়ে জানাতে হবে । অবশ্যই সংবাদমাধ্যমের দ্বারা প্রচারিত করতে হবে । এক্ষেত্রে কোনো রকম বিধি নিষেধ লংঘন করলে নির্বাচন কমিশন আইন মোতাবেক ব্যবস্থা নিতে পারেন।
এদিন মালদা জেলা পরিষদের ডেপুটি সেক্রেটারি দেবজিত ঘোষ বলেন, ৮০’র মধ্যে মালদা জেলায় ভাই ২৫ হাজার ভোটার রয়েছে। সেইসব ভোটারদের তালিকা সংগ্রহ করে বাড়ি বাড়ি ভোট কর্মীদের মাধ্যমে পোস্টাল ব্যালটের আবেদন নেওয়ার কাজ শুরু করা হয়েছে। এই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর নির্বাচনের দুই থেকে তিনদিন আগে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট কর্মীরা বয়স্ক ভোটারদের বাড়ি বাড়ি যাবেন। একটি টিম তৈরি করা হবে। প্রশাসনের সেই টিমের উপস্থিতিতেই বয়স্ক, প্রতিবন্ধী ভোটারেরা পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিতে পারবেন।
এছাড়াও এদিন বিভিন্ন বুথগুলি যেখানে এক হাজারেরও বেশি ভোটার রয়েছে, করোণা সংক্রমণকে সামনে রেখে সেইসব বুথগুলির বিভাজন করা হয়েছে । ভোট দানের ক্ষেত্রে সোশ্যাল ডিসটেন্স মানা , মাক্স পরা আবশ্যিক সেটিও জানানো হয়েছে । এদিন প্রায় দু’ঘণ্টা ধরে সাংবাদিকদের সঙ্গে প্রশাসনের কর্তাদের নির্বাচন সংক্রান্ত বিষয় নিয়ে প্রশিক্ষণ এবং মতামত বিনিময় করা হয়।

You May Also Like