৪০ লক্ষের বিক্রয়-সীমা অতিক্রম করল মারুতি সুজুকি অল্টো

1 min read

ভারতের সর্বাধিক-প্রিয় গাড়ি মারুতি সুজুকি অল্টো ৪০ লক্ষ ইউনিটের বিক্রয়-সীমা অতিক্রম করল। ভারতে ৭৬% অল্টো গ্রাহক এই গাড়িকে তাদের প্রথম-গাড়ি হিসেবে পছন্দ করে নিয়েছেন। ভারতের সর্বাধিক–বিক্রিত গাড়ির শিরোপা-প্রাপ্ত অল্টো এই মাইলস্টোন অর্জন করতে পারত না, তার গ্রাহকদের বিশ্বাস ও আস্থা ব্যতিরেকে। ২০০০ থেকে একইধারায় চলতে থাকা জনপ্রিয়তা ও আস্থা সঙ্গে নিয়ে  মারুতি সুজুকি অল্টো হয়ে উঠেছে বিভিন্ন অঞ্চলের মানুষের পারিবারিক সদস্য। অল্টো তার পরম্পরা আরও মজবুত করেছে সময়োচিত আপগ্রেড ও নতুন প্রযুক্তি আনয়নের দ্বারা। ৪০ লক্ষেরও বেশি ভারতীয় পরিবারে গতি সঞ্চার করে ব্র্যান্ড অল্টো ভারতের কার মার্কেটে তার অবস্থান স্থায়ী করে ফেলেছে এক নির্বিবাদী লিডার রূপে, পরপর ১৬ বছর ধরে।

এই সাফল্য প্রসঙ্গে, মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং অ্যান্ড সেলস), শশাঙ্ক শ্রীবাস্তব বলেন, একইভাবে ১৬ বছর ধরে অল্টো ভারতে ১ নম্বর সেলিং কার-এর মর্যাদা পেয়ে আসছে। তিনি গর্বের সঙ্গে জানান, ৪০ লক্ষ বিক্রয়ের একটি উল্লেখযোগ্য মাইলস্টোন তারা অর্জন করেছেন। এটি একটি সেলস রেকর্ড যা কখনও কোনও ভারতীয় কার অর্জন করতে পারেনি।

অল্টো’র জয়ের প্রেক্ষাপটে রয়েছে তার ‘কম্প্যাক্ট মডার্ন ডিজাইনে’র ‘ইউনিক ব্লেন্ড’, ইজি ম্যান্যুভ্রাবিলিটি, হাই ফুয়েল এফিসিয়েন্সি, আপগ্রেডেড সেফটি ও কমফর্ট ফিচার্স। অল্টো’র ‘কনভেনিয়েন্ট ফাংশনাল অ্যাস্পেক্ট’, স্টাইলিশ লুকস এবং মারুতি সুজুকি’র বিশ্বাস ও ভরসার ভিত্তি, অল-নিউ অল্টো’কে করে তুলেছে ভারতীয় গ্রাহকদের কাছে এক অপ্রতিরোধ্য আকর্ষণীয় গাড়ি।  অল্টো হল ভারতের বিএস৬ বিধিসম্মত প্রথম এন্ট্রি-লেভেল কার। এই গাড়ি দেয় পেট্রোলে ২২.০৫ কিমি/লিটার ও সিএনজি’তে ৩১.৫৬ কিমি/কেজি ফুয়েল এফিসিয়েন্সি।

You May Also Like