আবার একবার ভিজতে পারে শহরতলি

1 min read

বৃষ্টি যেন কিছুতেই পিছু ছাড়ছে না রাজ্যের। গত বছরে বৃষ্টি তান্ডব চালিয়েছে সারা বছর ধরে। সারা বছরের মধ্যে বেশির ভাগ সময়ই বৃষ্টি দেখেছে রাজ্যবাসী। গত বছরের পর চলতি বছরেও একই আবহাওয়া পাচ্ছে রাজ্যবাসী। একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার কারণ বৃষ্টিপাত হয়েছে বাংলায়। মাঝে শীতের আমেজ পুরোপুরি চলে গিয়েছিল এই বর্ষণের কারণে। কিন্তু এখন তা আবার ফিরে এসেছে। বিগত কয়েক দিন ধরে ভালোই ঠান্ডা পড়েছে পশ্চিম বাংলায়। কিন্তু সেই শীতে আবার কোপ মারতে পারে সেই বৃষ্টি! কারণ আবার বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামী সোমবার থেকে কলকাতা-সহ দক্ষিণ পরগনা ও দুই মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হাওয়ার সংঘাতেই রাজ্যে বৃষ্টি হবে বলেই স্পষ্ট করে দিয়েছে তারা। রবিবার থেকে রাজ্যে আবহাওয়ার পরিবর্তন ঘটবে এবং কিছুটা হলেও শীত কমে যেতে পারে। যদিও তার আগে থেকেই ধীরে ধীরে বাড়তে শুরু করবে তাপমাত্রা।

কিছু সেই সময়ে ঠান্ডার যে আমেজ রয়েছে তা বজায় থাকবে বলেই আশ্বাস দিয়েছে হাওয়া মহল। আসলে গোটা মরশুমে শীতের পথে বারবার ভিলেন হয়ে এসেছে পশ্চিমী ঝঞ্ঝা৷ শীত জাঁকিয়ে বসতেই নেমেছে বৃষ্টি৷ তাল কেটেছে ঠাণ্ডার৷ ডিসেম্বরের শেষ ও জানুয়ারির শুরুতে কিছুটা শীত অনুভূত হলেও, সে ভাবে হাড়ে কাপুনি ধরেনি৷ তবে তারপর কিছুটা হলেও স্বস্তি পেয়েছিল রাজ্যবাসী কারণ শীত সত্যিই পড়েছিল জাঁকিয়ে। এখন আবার সেই বৃষ্টির ভ্রূকুটি। আগামী কয়েক দিনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা কিছুটা বাড়লেও, রাতে শীতের আমেজ মোটামুটি থাকবে বলেই ধারণা। পুরুলিয়া, বীরভূম, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে কিছুটা হলেও তাপমাত্রার এদিক-ওদিক হবে যদিও তা খুব বেশি নয়। কিন্তু রবিবারের পর থেকে বদলাতে শুরু করবে আবহাওয়ার আমেজ, এটা একদম পরিষ্কার।

You May Also Like