অবশেষে জামিন মিললো আনিস কান্ডে

1 min read

এইমুহুর্তে রাজ্যে উত্তাল কান্ড আনিস কাণ্ড নিয়ে। আনিস কাণ্ডে বাম ছাত্র সংগঠনের পক্ষ থেকে গত ২৬ ফেব্রুয়ারি হাওড়া গ্রামীণ পুলিশ সুপারের অফিসে অভিযান কর্মসূচিতে মীনাক্ষী মুখোপাধ্যায় সহ ১৬ জন বাম কর্মী-সমর্থককে গ্রেফতার করেছিল হাওড়া সিটি পুলিশ। অবশেষে সোমবার এদের সকলকে ১ হাজার ৫০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর করেছে হাওড়া সিজিএম আদালত। গ্রেফতারির পর ৩ বার ধৃতদের জামিনের আবেদন খারিজ করে আদালত। কিন্তু আজ সেই জামিন মঞ্জুর করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে হাজিরা দিতে হবে পুলিশের কাছে, এই শর্তে জামিন দেওয়া হয়েছে মীনাক্ষীদের। গ্রেফতার হওয়ার প্রায় ৯ দিন পর জামিন পেলেন মীনাক্ষীরা।

গত কয়েক সপ্তাহ ধরে আনিস খান কাণ্ডে তোলপাড় হচ্ছে রাজ্য রাজনীতি। ছাত্রনেতার খুনের সঠিক তদন্ত ও আসল অপরাধীদের শাস্তির দাবিতে উত্তপ্ত হয় হাওড়া সহ আনিসের বাড়ির এলাকা। হাওড়ার পাঁচলার এসপি অফিস ঘিরে বিক্ষোভ হয়েছিল আর তখনই গ্রেফতার করা হয় এই আন্দোলনের মুখ সিপিআইএম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে এবং বাকি ১৬ জনকে। আনিসের মৃত্যুর প্রতিবাদে হাওড়ার পাঁচলায় বিক্ষোভ দেখায় এসএফআই-ডিওয়াইএফআই কর্মীরা। পুলিশ সুপারের অফিস ঘেরাও করে তারা। উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ ওঠে বিক্ষোভকারীদের বিরুদ্ধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ পাল্টা লাঠিচার্জ করে। সেই সময়ই এই গ্রেফতারি।

ছাত্র নেতা আনিস খানের খুনের ঘটনায় আমতা থানার হোমগার্ড কাশীনাথ বেরা এবং সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্য গ্রেফতার হয়েছে। তারাই বিস্ফোরক দাবি করে বলেছিল যে, ছাত্রনেতার আমতার বাড়িতে তারা গিয়েছিল ওসির নির্দেশে! সেই একই দাবি তারা করেছে সিট-এর কাছে। আমতা থানার তিন পুলিশকর্মীকে লাগাতার জিজ্ঞাসাবাদের পরে ওই অভিযোগের প্রমাণ মিলেছে বলেই জানিয়েছেন বিশেষ তদন্তকারী দল।

You May Also Like