বিশ্বের শীর্ষস্থানীয় ডিওডোরেন্ট ব্র্যান্ড রেক্সোনা, ফিফার (FIFA)-এর সাথে আরও মেয়েদের ফুটবল খেলতে উৎসাহিত করার জন্য, ভারতে “ব্রেকিং লিমিটস: গার্লস ক্যান” সিরিজ লঞ্চ করেছে। এই কোম্পনি তার ডিওডোরেন্ট দ্বারা মানুষকে সতেজ রাখার পাশাপাশি ফুটবলের মাধ্যমে তাদের আত্মবিশ্বাসকে নতুন করে সংজ্ঞায়িত এবং পরিবর্তনের প্রচার করতে চায়।
এই উদ্যেশ্যটির মাধ্যমে রেক্সোনা, বিনামূল্যে ডিজিটাল প্রশিক্ষণ সিরিজ শুরু করেছে যার লক্ষ্য হল প্রশিক্ষক, কমিউনিটি লিডার এবং পরামর্শদাতাদেরকে আন্দোলন-ভিত্তিক প্রোগ্রামের মাধ্যমে কিশোর-কিশোরীদের মধ্যে আত্মবিশ্বাস এবং সুযোগ তৈরি করা। এই নতুন গার্লস ক্যান সিরিজটি মেয়েদের নিরাপদ পরিবেশ প্রতিষ্ঠা এবং আত্ম-সম্মান বৃদ্ধি করার উপরও ফোকাস করেছে। রেক্সোনা ইন্ডিয়া, একটি শক্তিশালী আর্ট ইনস্টলেশন সমন্বিত ডিজিটাল এবং সামাজিক প্রচারাভিযান দ্বারা হাইলাইট করেছে যে ভারতে ১% এরও কম মেয়েরা ফুটবলে অংশগ্রহণ করে।
জাতীয় ভারতীয় মহিলা দলের গোলকীপার অদিতি চৌহান বলেছেন, “আমি রেক্সোনা ইন্ডিয়ার সাথে কাজ করতে পেরে আনন্দিত, যা তরুণীদের আত্মবিশ্বাসের সাথে ফুটবল মাঠে প্রবেশ করতে উৎসাহিত করে। এই পার্টনারশিপটি আমার নিষ্ঠার সাথে সম্পূর্ণভাবে সারিবদ্ধ, যা বিভিন্ন বাধাগুলি ভাঙতে এবং মেয়েদের ফুটবল খেলাকে উৎসাহিত করার এবং অন্যায্য সামাজিক নিয়মগুলি প্রত্যাখ্যান করতে পথ তৈরি করে। একসাথে, আমরা এমন একটি ভবিষ্যত তৈরি করতে পারি যেখানে প্রতিটি মেয়ের খেলাধুলার প্রতি ভালবাসাকে সমর্থন, অনুপ্রেরণা, দিকনির্দেশনা এবং সুযোগ থাকবে।”