ভোটের আগেই বিধানসভায় গোর্খাল্যান্ড বিল আনতে পারে শাসকদল , আশঙ্কা অশোক ভট্টাচার্যের

0 min read

ভোটের আগেই বিধানসভায় পৃথক গোর্খাল্যান্ড প্রস্তাব আনতে পারে রাজ্যের শাসক দল এমনটাই আশঙ্কাপ্রকাশ করলেন শিলিগুড়ির বিধায়ক তথা পুর কর্পোরেশনের প্রশাসক অশোক ভট্টাচার্য। এদিন সাংবাদিক সম্মেলনে শাসকদল তৃণমূলের দিকে ক্ষোভ উগড়ে দিলেন তিনি। তাঁর অভিযোগ, শাসকদল শুধুমাত্র ভোটের অঙ্কে পাহাড় নিয়ে খেলছে। দীর্ঘ সাড়ে তিনবছর পর কলকাতায় সাংবাদিক সম্মেলনে বিমলের হঠাৎ প্রকাশ্য আবির্ভাব, তৃণমূলকে সমর্থনের সিদ্ধান্ত এবং শিলিগুড়িতে প্রকাশ্য জনসভায় গোর্খাল্যান্ড এর জিগির তোলা বিষয়টি নিছকই একটা ছোটখাটো বিষয় হিসেবে দেখছেন না অশোক বাবু। তাঁর অভিযোগ , বিমলের সঙ্গে মমতার নিশ্চয় এ বিষয়ে কথা হয়েছে।

অশোক ভট্টাচার্য বলেন, আমি যা খবর পেলাম পিকে নাকি বলেছে গোর্খাল্যান্ড নিয়ে বিধানসভার অধিবেশন ডাকতে।আর সেখানে গোর্খাল্যান্ড নিয়ে প্রস্তাব পাশ করাতে হবে।যদি এটা সত্যি হয় তাহলে তা মারাত্মক ভয়ঙ্কর হবে।আর যদি তা সত্যি না হয় তাহলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই বলুক সেকথা।কারণ যে মুখ্যমন্ত্রী একসময় পাহাড়ে দাঁড়িয়ে পৃথক রাজ্যের বিরুদ্ধে বলেছিলেন এমনকি বিমলের সাথে তর্কও জুড়েছিলেন।তখন আমরাই তার প্রশংসা করেছি।কিন্তু বিধানসভা নির্বাচন আসতেই তিনি বিমল গুরুং এর শরনাপন্ন হয়ে পৃথক রাজ্য গোর্খাল্যান্ডকে সমর্থন করে ভোটের বৈতরণি পার করতে চান।আমরা জানতে চাই তার বিরুদ্ধে যে মামলাগুলো রয়েছে তা কি বহাল রয়েছে নাকি তুলে নেওয়া হয়েছে।দুজনের মধ্যে কি রফা হয়েছে।এসব মুখ্যমন্ত্রীকে জানাতে হবে।

তবে পাহাড়ে অশান্তির আগুন জ্বলতে পারেও বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।পাশাপাশি তিনি বলেন, শিলিগুড়ি পুরসভা ও শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন অবিলম্বে করতে হবে।

You May Also Like