মালদায় ডাইনি সন্দেহে মাকে খুন করে পলাতক দুই ছেলে

1 min read

কালাজাদু করার সন্দেহ করে বৃদ্ধা মাকে নৃশংস ভাবে পিটিয়ে এবং শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠলো দুই ছেলের বিরুদ্ধে। এমন কি, মৃত বৃদ্ধার শরীরে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। বৃহস্পতিবার সকালে শোবার ঘর থেকেই ওই মহিলার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পুরাতন মালদা থানার সাহাপুর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ ভাটরা গ্রামের আদিবাসী পাড়ায়। এই ঘটনায় অভিযুক্ত দুই ছেলে, নোসিল কিস্কু এবং ডোমেন কিস্কু-র বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন পাড়া-প্রতিবেশীরা। এই ঘটনার পর থেকেই গা-ঢাকা দিয়েছে অভিযুক্ত দুই ছেলে। বৃহস্পতিবার সকালে পুলিশ তদন্তে এসে মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজের মর্গে পাঠানোর ব্যবস্থা করেছে। পাশাপাশি পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুরাতন মালদা থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত বৃদ্ধার নাম বুধিন হেমরম (৫০)। তার বাড়ি দক্ষিণ ভাটরার আদিবাসী পাড়া এলাকায়। গত দু’মাস আগে মৃতের স্বামী স্বামীর আমিন কিস্কু ভিন রাজ্যে কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে মারা যান। মৃত বৃদ্ধার পরিবারে চার ছেলে রয়েছে। একজন ভিন রাজ্যে কাজ করেন, ছোট ছেলে মানসিক ভারসাম্যহীন এবং বাকি দুটি ছেলে সাবালক তারাও দিনমজুরের কাজ করে। অভিযুক্ত দুই ছেলের নাম নোসিল কিস্কু এবং ডোমেন কিস্কু।

পুলিশকে অভিযোগে প্রতিবেশীদের একাংশ জানিয়েছেন, করোনা সংক্রমনের মধ্যে মানুষের অসুখ-বিসুখ হচ্ছিল। ওই মহিলার পরিবারে তার স্বামী মারা যায়। তাদের ছেলেরা মাঝেমধ্যে অসুস্থ হয়ে পড়ছিল। গ্রামের কারোর জ্বর, সর্দি, কাশি সহ বিভিন্ন ধরনের রোগ হলেই ওই বৃদ্ধার ছেলেরা তার মাকে ডাইনি সন্দেহ করতো এবং কালাজাদু করার সন্দেহ করা হতো। এনিয়ে বেশ কিছুদিন ধরেই বৃদ্ধার পরিবারে অশান্তি চলছিল ছেলেদের সঙ্গে। এরপরই বুধবার রাতে পরিকল্পনা করেই দুই ছেলে মিলে তার বৃদ্ধা মাকে বাঁশ দিয়ে পিটিয়ে শ্বাসরোধ করে খুন করে। এমনকি ওই বৃদ্ধার শরীরের কয়েকটি জায়গায় আগুন দিয়ে পোড়ানো চিহ্ন মিলেছে। গলাতে ক্ষত চিহ্ন রয়েছে। এনিয়ে পুলিশের কাছে অভিযুক্ত দুই ছেলেকে গ্রেফতারের দাবি জানানো হয়েছে।

প্রতিবেশী এক মহিলা অষ্টমী হাঁসদা জানিয়েছেন, “ওই বৃদ্ধাকে তার দুই ছেলে মিলে নৃশংসভাবে খুন করেছে। কারণ ওরাই তার মাকে কালাজাদু করার সন্দেহ করতো। ওই মহিলার জন্যই নাকি তাদের পরিবারে অসুখ-বিসুখ হচ্ছিল এবং মারা যাচ্ছিল। পাড়াতেও কেউ অসুস্থ হলে অভিযুক্ত দুই ছেলে তার মাকে ডাইনি বলে সন্দেহ করতো। এরপর নিজের মাকেই নৃশংস ভাবে খুন করেছে অভিযুক্ত দুই ছেলে। আমরা অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছি।”

পুরাতন মালদা থানার আইসি হীরক বিশ্বাস জানিয়েছেন, “এক বৃদ্ধার রহস্যজনক অবস্থায় মৃতদেহ উদ্ধার হয়েছে। পাড়া-প্রতিবেশীরা দুই ছেলের বিরুদ্ধে খুনের অভিযোগ তুলেছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। পাশাপাশি পুরো ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।”

You May Also Like