লকডাউনেও হনুমান দেখতে ভিড় পুরাতন মালদায়

1 min read

পুরাতন মালদা পুরসভার মঙ্গলবাড়ী চৌরঙ্গী মোড় এলাকার শনি মন্দিরের সামনে হঠাৎ হনুমানের আবির্ভাব। আর যাকে ঘিরে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে সাধারণ মানুষের মধ্যে। সয়ঙ বজরংবলী নাকি মন্দিরে বিরাজ করেছে। এই ধারণা নিয়ে মঙ্গলবার সকাল থেকে লকডাউনের মধ্যে হাজির হয় মন্দির প্রাঙ্গণে বহু মানুষ। জমায়েত ঠেকাতে পুলিশের কাল ঘাম ছুটে যায়। যদিও এদিন হনুমান কোন রকম ছোটাছুটি করে নি। সারা দিন একই ভাবে মন্দির প্রাঙ্গণে বসেছিল পূর্ণবয়স্ক ঐ হনুমান দাবি স্থানীয় বাসিন্দাদের। তবে খিদার জ্বালায় ছটফট করছিল হনুমানটি, সেই পরিস্থিতি দেখে বেশ কিছু সাধারণ মানুষ এগিয়ে এসে কলা, বিস্কুট সহ নানান ধরনের খাবারের ব্যবস্থা করে দেয় হনুমানটির জন্য। কিন্তু পুরাতন মালদা শহরে এর আগে এই ধরনের হনুমান কখনই দেখা যায় নি। তাও আবার ব্যস্ত বহুল মঙ্গলবাড়ী চৌরঙ্গী মোড় এলাকায়। 

স্থানীয় একাংশ মানুষের বক্তব্য, কোথা থেকে হনুমানটি এসেছে কিছুই বলা যাচ্ছে না। কিন্তু এদিন সকাল থেকেই চৌরঙ্গী মোড় এলাকার শনি মন্দিরের সামনে হনুমানটিকে বসে থাকতে দেখা যায়। বিষয়টি জানাজানি হতেই খবর দেওয়া হয় সংশ্লিষ্ট এলাকার পুলিশকে। 

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, সকাল থেকেই হনুমানটি এই এলাকার ঘুরে বেড়াচ্ছিল। খাবার জন্য ছটফট করছিল, তাতেই কিছু মানুষ সেই হনুমানটিকে খাবার দেওয়ার ব্যবস্থা করে। সারাদিনই শনি মন্দির প্রাঙ্গনের ছাউনির তলায় হনুমানটি বসে ছিলো। কেউ আবার পয়সা ছিটিয়ে প্রণাম করে। 

পুলিশ জানিয়েছে, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে পূর্ণবয়স্ক হনুমানটি অসুস্থ রয়েছে। হনুমানটির চিকিৎসা পরিষেবার জন্য বনদপ্তর এ খবর দেওয়া হয়েছে। তবে এটি যদি কারোর বাড়ীর পোষ্য হয়ে থাকে তাহলে সেটা সম্পূর্ণ বেআইনি। সেব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে।

You May Also Like