বিজেপি নেতা বরুন মণ্ডলের বিরুদ্ধে সরকারি কর্মীর ওপর হামলার অভিযোগ

0 min read

মানিকচকের সরকারি কর্মীর ওপর হামলার অভিযোগ উঠলো স্থানীয় এক বিজেপি নেতার বিরুদ্ধে । গুরুতর অসুস্থ অবস্থায় ওই সরকারি কর্মীকে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়েছে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে । এই ঘটনায় অভিযুক্ত মানিকচকের বিজেপি নেতা বরুন মন্ডলকে সরকারি কাজে বাধা এবং সরকারি কর্মীর ওপর হামলার অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যার এই ঘটনাকে ঘিরে এখন মানিকচকে রাজনৈতিক অস্থিরতা চরমে উঠেছে। আক্রান্ত ওই সরকারি কর্মী অভিযোগের পরিপ্রেক্ষিতে পুরো ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করেছে মানিকচক পুলিশ ও ব্লক প্রশাসন।
পুলিশ ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে , অভিযুক্ত বিজেপি নেতা বরুন মণ্ডলের স্ত্রী রেনু মন্ডল মানিকচক পঞ্চায়েত সমিতির বিজেপির বিরোধী দলনেত্রী রয়েছেন । অভিযুক্তসরকারি কর্মীর ওপর হামলার অভিযোগ বিজেপি নেতার বিরুদ্ধে মানিকচক অঞ্চল কমিটিতে রয়েছেন। আক্রান্ত সরকারি কর্মীর নাম প্রসেনজিৎ সরকার (৩৫) এবং পলাশ কর্মকারৎ(৩৮)। তারা মানিকচক ব্লক প্রশাসন অফিসে কর্মরত।
পুলিশ ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে মানিকচক পঞ্চায়েত সমিতির বিজেপির বিরোধী দলনেত্রী রেনু মন্ডল প্রধানমন্ত্রী আবাস যোজনা একটি ঘর তৈরীর টাকা পাই। এই ঘর নির্মাণ করার জন্য প্রথম দফায় ওই বিজেপি নেত্রী ৬০ হাজার টাকা পেয়েছিলেন। এরপর দ্বিতীয় কিস্তির টাকা পাওয়ার আগে ঘর তৈরীর কাজের তদারকি করতে বৃহস্পতিবার বিকালে ব্লক প্রশাসনের ওই দুই সরকারি কর্মী বিজেপি নেত্রীর বাড়িতে যান। আর সেখানেই ঘর তৈরি নিয়ে বিস্তর অনিয়ম দেখেই দ্বিতীয় কিস্তির সরকারি টাকা বরাদ্দ হবে না বলে জানিয়ে দেয়। তদারকিতে যাওয়া ওই সরকারি কর্মীদের সঙ্গে এনিয়ে বিজেপি নেত্রী রেনু মন্ডলের সঙ্গে বচসা শুরু হয়। সরকারি দুই কর্মীর ওপর সেই সময় ওই বিজেপি নেত্রীর স্বামী বরুন মন্ডল বাঁশ দিয়ে ব্যাপক মারধর করে বলে অভিযোগ। প্রসেনজিৎ দাস নামে একজন সরকারি কর্মী বাঁশের আঘাতে গুরুতর জখম হয়। তাদের স্থানীয় গ্রামবাসীরা কোনরকমে উদ্ধার করে । এই ঘটনার খবর পেয়ে পরে তদন্তে যায় মানিকচক থানার পুলিশ । যখম দুই সরকারি কর্মীকে উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে আসে নিয়ে আসার ব্যবস্থা করা হয় । এরপরই আক্রান্ত সরকারি কর্মীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে হামলাকারী বিজেপি নেতা বরুণ মন্ডলকে গ্রেপ্তার করে পুলিশ।
আক্রান্ত এক সরকারি কর্মচারী প্রসেনজিৎ দাস পুলিশকে অভিযোগে জানিয়েছেন, সরকারি অর্থ পাওয়ার পরও অনিয়ম করা হয়েছে। ওই ঘর তৈরিতে দ্বিতীয় দফার কিস্তির টাকা দেওয়ার আগে তদারকিতে গেলেই বিষয়টি জানতে চাওয়া হয় বিজেপির ওই নেত্রীর কাছে। সেই সময় তার স্বামী বরুন মন্ডল মদপ্য অবস্থায় আমাদের উপর লাঠি নিয়ে চড়াও হয় ।
এদিকে মানিকচক পঞ্চায়েত সমিতির বিজেপির বিরোধী দলনেত্রী রেনু মন্ডলের পাল্টা অভিযোগ, ওই দুই সরকারি কর্মী আমার বাড়ি তৈরীর তদারকি করতে এসে দশ হাজার টাকা কাটমানি চাইছিলেন। এই নিয়েই কথাকাটি কথা হয়। সেইসময় রাগের মাথায় আমার স্বামী ওদের গায়ে হাত দিয়েছে। ঘুষ চাওয়ার প্রতিবাদ করাতেই এখন আমার স্বামীকে মিথ্যা ভাবে ফাঁসানো হচ্ছে।
এদিকে এই ঘটনা শোনার পরই মানিকচকের জয়েন ভিডিও রমেশ চন্দ্র মন্ডল ওই হামলাকারী বিজেপি নেতার বাড়িতে যান। সেখান থেকেই দুই সরকারি কর্মীকে উদ্ধারের পর পুরো বিষয়টি নিয়ে তদন্ত করেন।
মানিকচকের বিডিও জয় আহমেদ জানিয়েছেন, সরকারি কাজে বাধা এবং সরকারি কর্মীর ওপর হামলার বিষয়ে ষ অভিযোগ দায়ের হয়েছে। পুরো বিষয়টি পুলিশ তদন্ত করে দেখছে। মানিকচক থানার আইসি সঞ্জিত বিশ্বাস জানিয়েছেন , সরকারি কর্মীর ওপর হামলার ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি পুরো বিষয়টি নিয়ে তদন্ত করে দেখা হচ্ছে।

You May Also Like