ভারী বৃষ্টিতে ভেঙে গেল পঞ্চনই নদীর ব্রিজ , বিচ্ছিন্ন যোগাযোগ !

0 min read

একদিনের ভারী বৃষ্টিতে ভেঙে গেল পঞ্চনই নদীর ব্রিজ। যানচলাচল বন্ধ হিলকার্ট রোডে। একাধক নদী সংলগ্ন জায়গায় ভাঙন দেখা দিয়েছে। শিলিগুড়ি পুরসভার ১ এবং ৪৭ নং ওয়ার্ডের সংযোগকারী লোহার সেতু ক্ষতিগ্রস্থ হয়েছে। গতকাল মাঝ রাতে পাতি কলোনীর সেতুর রেলিংয়ের ওপর দিয়ে জল গিয়েছে। যা সাম্প্রতিককালে কখোনো হয়নি বলে দাবী স্থানীয় বাসিন্দাদের। এলাকার বাড়ি বাড়ি জল ঢুকে যায়।

নদী সংলগ্ন রাস্তা, বাজার চলে যায় জলের তলায়। রাতভর ঘুমোতে পারেনিনি এলাকাবাসীরা। সকালেও সকলের চোখে মুখে সেই আতঙ্কের ছাপ। আজ ফের ভারী বৃষ্টি হলে ভাঙনের সম্ভাবনা। আজ ভোরে বৃষ্টি কিছুটা কমলে জল নেমে যায়। তবে সেতু ক্ষতিগ্রস্থ হওয়ায় বিপাকে বাসিন্দারা। ঘুরপথে শিলিগুড়ির সঙ্গে যোগাযোগ করতে হচ্ছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে সেতু সংস্কারের দাবী জানিয়ে আসা হয়েছিল। কিন্তু পূর্ত দপ্তর নড়েচড়ে না বসায় এই বিপত্তি। আজ সকালে ঘটনাস্থলে যান পূর্ত দপ্তরের আধিকারীকেরা। তারা লোহার সেতুটি খতিয়ে দেখেন। পরে পে রোলার দিয়ে সেতু সংস্কারের কাজ শুরু হয়েছে। তবে যেভাবে পিলার ক্ষতিগ্রস্থ হয়েছে, তাতে সেতু দিয়ে যান চলাচল পুরোপুরি বন্ধ। একইভাবে ৫৫ নং জাতীয় সড়কে দাগাপুরের কাছে পঞ্চনই নদীর জলস্রোতে ক্ষতিগ্রস্থ হয়েছে আরো একটি পাকা সেতু।

You May Also Like