জয় হতে পারে বিজেপির

1 min read

প্রকাশিত হয়েছে ভোটের ফলাফল। বালিগঞ্জে তো আবার তৃণমূলের পতাকা উড়বে বলেই মনে হচ্ছে। পাশাপাশি আসানসোলে প্রথমবার ঘাসফুলের ধ্বজা দেখা যেতে পারে বলেই প্রবল হচ্ছে সম্ভাবনা। কারণ দুই কেন্দ্রেই এগিয়ে তৃণমূল কংগ্রেস। বালিগঞ্জে আপাতত প্রায় সাড়ে ৮ হাজার ভোটে এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়। অন্যদিকে, আসানসোলে এখন পর্যন্ত পাওয়া ফলাফল অনুযায়ী ১ লক্ষ ১০ হাজার ভোটে এগিয়ে তৃণমূল কংগ্রেস। বিজেপি নিজের ‘গড়’ ধরে রাখতে পারবে না বলেই অনুমান।

আসানসোলে দ্বিতীয় স্থানে থাকলেও তৃণমূলের থেকে অনেকটাই পিছিয়ে বিজেপি। আসানসোলের সাতটা বিধানসভাতেই এগিয়ে তৃণমূল। বালিগঞ্জে এক সময়ে চতুর্থ স্থানে ছিল বিজেপি, সেখান থেকে এখন এসেছে তৃতীয় স্থানে। চমক দিয়েছে সিপিএম। প্রায় ৩৫ শতাংশ ভোট টেনেছে বাম। সেখানে এক ধাক্কায় কমেছে তৃণমূলের ভোট। আর এটাকেই নিজেদের ‘জয়’ হিসেবে দেখছে বঙ্গের ভারতীয় জনতা পার্টি শিবির। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কথায়, ভোট শতাংশ কমেছে তৃণমূলের, আগামী দিনে তার পতন ঘটবে।

তবে ভোট শতাংশের হিসেবে খুব একটা শান্তি পাবে না তৃণমূল। কারণ বালিগঞ্জে তাদের ভোট শতাংশ কমেছে আগের থেকে। আপাতত তৃণমূলের ঝুলিতে গিয়েছে ৫৫.২ শতাংশ ভোট। যা ২০২১ সালের বিধানসভা ভোটে ছিল ৭০ শতাংশ। জানা গিয়েছে, বালিগঞ্জে ১৯ রাউন্ডে ভোট গণনা হবে। আসানসোলে গণনা হবে ১৪ থেকে ১৫ রাউন্ড। দুই গণনা কেন্দ্র ও স্ট্রংরুমে কড়া নিরাপত্তার ব্যবস্থা যেমন রয়েছে, তেমনই রয়েছে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা।

You May Also Like